শিরোনাম
  কুষ্টিয়ায় বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে র‌্যাবের অভিযানে ২২ লাখ টাকা জরিমানা       নান্দাইলে দীর্ঘ দিন পরে চালু হলো সিজারিয়ান অপারেশন       তাহিরপুরে স্বপন কুমার দাসের উপর মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন।       বানিয়াচংয়ের জলাবন পরিদর্শন করেছেন সাবেক সচিব ও জেলা প্রশাসক কামরুল হাসান।       মাগুরার শালিখা থানা আয়োজিত ৪০ দলীয় ব্যাডমিন্টন প্রতিযোগিতার উদ্বোধন       বা‌নিয়াচ‌ঙ্গে ছাত্রদ‌লের দোয়া ও মিলাদ মাহফিল অনু‌ষ্ঠিত       পেকুয়ায় মানববন্ধনে হকারদের কঠোর ঘোষণা আগে চাই পুনর্বাসন, উচ্ছেদ হতে হবে পরে       ইসলামী যুব আন্দোলন মহেশখালী উপজেলা উত্তর শাখার দাওয়াতী সভা সম্পন্ন       নান্দাইলে ছাত্রদলের উদ্যোগে তারেক রহমানের ৫৬ তম জন্মদিনে দোয়া ও মিল্লাত মাহফিল অনুষ্ঠিত       কুষ্টিয়া পৌর কাউন্সিলর শাহিন উদ্দিনের নির্বাচনী প্রচারণা শুরু    


জীন নিয়ে কৌতূহল বা ভয় নেই এমন লোক খুবই বিরল। এই জীন নিয়ে লেখা হয়েছে হাজারো গল্প। ইসলাম ও খ্রিস্ট ধর্ম সহ সকল ধর্মেই এই জীনের উল্লেখ আছে বিভিন্ন নামে। কিন্তু আসলে গল্পের জীন ও বাস্তবের জীন কিন্তু অনেক আলাদা।

ইসলামের মতে জীনদের মধ্যে পুরুষ ও নারী রয়েছে। তাদের বিয়ে হয় সন্তান হয়। তবে তারা বাচ্চা প্রসব করে না বরং ডিম পারে। তাদের সন্তান উৎপাদনের সংখ্যা মানুষের থেকে অধিক। তাদের আয়ুও অনেক বেশি। আল্লাহ তায়ালা মৃত্যুর পর জীন এবং মানুষ উভয়েরই হিসেব নিবেন এবং উভয়ের জন্যই জান্নাত ও জাহান্নাম রয়েছে।

জীনদের খাবার নিয়ে রাসুলুল্লাহ (সঃ) বলেন, “ওদের খাবার প্রাণীর হাড়, গোবর। ওরা হাড় স্পর্শ করলে তা থেকে মাংসের স্বাদ পায় ও গোবর থেকে খেজুরের সাধ পায়। তাই গোবর ও প্রাণীর হাড় দিয়ে ইস্তেঞ্জা করা নিষেধ।” মানব জাতির শত্রু ইবলিশ নিজেও জীনদের অন্তর্ভুক্ত। তবে জীনদের মধ্যে মুমিন ও কাফের রয়েছে। ইসলামের স্বর্ণ যুগে অনেক সাহাবী জীনদের কথাও হাদিসে এসেছে। তায়েফে আল্লাহর রাসুলের(সঃ) কোরআন তিলাওয়াত শুনে এক দল জীন ঈমান আনে এবং তারা দ্বীনের দায়ী হয়ে নিজ সম্প্রদয়ের নিকট ফিরে যায়। এই জীনদের উদ্দেশ্যেই নাজিল হয় সূরা জীন, তাছাড়া লাইলাতুল জীন সহ হাদিসে আছে জীনদের অনেক ঘটনা। কারণ রাসুলুল্লাহ (সঃ) জীন ও মানুষ উভয়েরই নবী।

অনেকে ভাবে জীনেরা অনেক কুৎসিত ও কদাকার কিন্তু এটি সঠিক নয়। আপনার ভাবতে হবে আল্লাহ্‌ সুবহানওয়াতায়ালা তার প্রত্যেকটি সৃষ্টিকে উত্তম গঠনে  তৈরি করেছেন। তাই সিনেমার জীন ও বাস্তবের জীনরা আকাশ পাতাল ভিন্ন। তারাও আল্লাহ্‌র ইবাদত করে, বিয়ে করে, মৃত্যু বরন করে। তাদের মধ্যেও রয়েছে সুন্দর ও কুৎসিত উভয়ই ঠিক মানুষের মত। হজরত সুলায়মান (আঃ) এর স্ত্রী রানী বিল্কিস ছিলেন জীনের সন্তান, যার মা ছিলেন জীন ও বাবা মানুষ। তবে শয়তান জীনরা মানুষের ক্ষতি করে আবার শয়তান মানুষেরা জীনদের বন্দী করে ও অত্যাচার করে, অনেক সময় মেরেও ফেলে। তাই জীনদের ও মানুষের উভয়ের মধ্যেই মুমিন ও শয়তান রয়েছে।


কুষ্টিয়ায় বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে র‌্যাবের অভিযানে ২২ লাখ টাকা জরিমানা

নান্দাইলে দীর্ঘ দিন পরে চালু হলো সিজারিয়ান অপারেশন

তাহিরপুরে স্বপন কুমার দাসের উপর মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন।

বানিয়াচংয়ের জলাবন পরিদর্শন করেছেন সাবেক সচিব ও জেলা প্রশাসক কামরুল হাসান।

মাগুরার শালিখা থানা আয়োজিত ৪০ দলীয় ব্যাডমিন্টন প্রতিযোগিতার উদ্বোধন

বা‌নিয়াচ‌ঙ্গে ছাত্রদ‌লের দোয়া ও মিলাদ মাহফিল অনু‌ষ্ঠিত

পেকুয়ায় মানববন্ধনে হকারদের কঠোর ঘোষণা আগে চাই পুনর্বাসন, উচ্ছেদ হতে হবে পরে

ইসলামী যুব আন্দোলন মহেশখালী উপজেলা উত্তর শাখার দাওয়াতী সভা সম্পন্ন

নান্দাইলে ছাত্রদলের উদ্যোগে তারেক রহমানের ৫৬ তম জন্মদিনে দোয়া ও মিল্লাত মাহফিল অনুষ্ঠিত

কুষ্টিয়া পৌর কাউন্সিলর শাহিন উদ্দিনের নির্বাচনী প্রচারণা শুরু

খুবি শিক্ষার্থীকে ছাত্রাবাস মালিকদের হুমকি।

“গাজীপুরের কৃতি সন্তান হওয়ায় ডাঃ আসিফ মাহমুদ কে গাজীপুরবাসীর শুভকামনা”

কোন দোষে দোষী তারা- জানতে চায় ডিজিটাল উদ্যোক্তাগণ

গাজীপুর জেলার কালিয়াকৈরে বিভিন্ন জায়গায় ডাকাতের আতঙ্ক।

সফিপুর বাজারে মাইক দিয়ে সতর্ক করেছেন জনাব আমিরুল ইসলাম লিংকন

গাজী গ্রুপের উদ্যোগে করোনা টেস্টিং বুথ পেল রুপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

ডিমলায় বন্যায় ক্ষতিগ্রস্থ ও নদী ভাঙ্গন পরিদর্শন করলেন জামায়াতে

রাজনীতির মাঠে ফিরে আসছে শহীদ শেখ আব্দুস সালাম পুত্র ইন্জিনিয়ার শেখ মিজান!

নিরাপত্তাহীনতায় ভূগছেন আইনজীবী আরিফুল হক সুজন।

বাংলাদেশে চীনের সিটি নির্মাণের প্রস্তাব: আশঙ্কা ও সম্ভাবনা।